আপনি নিজেই করুন কোভিড-১৯ টিকার রেজিষ্ট্রেশন

মহামারী করোনা ভাইরাস, যা অনেকাংশে থামিয়ে দিয়েছে সারা বিশ্বকে। করোনা ভাইরাসের প্রকোপে দিশেহারা সারা বিশ্ব। দুঃখের খবর হলোএখনো পযর্ন্ত সারা প্রথিবীর বিজ্ঞানীরা গবেষণা করেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে সুস্থ করে এমন কোন ওষুধ আবিষ্কার করতে পারেনি। তবে আমাদের জন্য সুখবর হলো মহামারী করোনা ভাইরাসের কোন ওষুধ তৈরি না হলেও, বিজ্ঞানীরা এ ভাইরাস থেকে বাঁচার বিকল্প হিসাবে উদ্ভাবন করেছে ভাইরাস প্রতিরোধের টিকা। এ টিকা মানুষের শরীরে প্রদান করলে তার শরীরে তৈরি হবে করোনা ভাইরাস প্রতিরোধের ক্ষমতা। ফলে এ টিকা দেওয়া থাকলে করোনা ভাইরাসে আক্রন্ত হওয়ার সম্ভাবনা থাকবে না । আর যদিও আক্রন্ত হয় তবুও মারাত্বক কোন ক্ষয় ক্ষতি হবে না। বর্তমানে সারা বিশ্বের মানুষের মাঝে করোনার টিকা দেওয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে গত ২৭ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। এরপর থেকে সারা বাংলাদেশে নির্দিষ্ট ওয়েব সাইট থেকে রেজিষ্ট্রেশন এর মাধ্যমে টিকা নিতে পারছেন সাধারণ মানুষ।

নিচে রেজিষ্ট্রেশন এর নিয়ম দেওয়া হল:

  • প্রথমে আপনাকে surokkha.gov.bd এই ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • তারপর নিচের ছবিতে দেখানো স্থানে ক্লিক করতে হবে।
  • তারপর নিচের ছবিতে দেখানো স্থানে ক্লিক করলে অনেকগুলো অপশন আসবে এর থেকে নিচের ছবির মত (নাগরিক নিবন্ধন ২৫ বছর ও তদুর্ধ) অপশনে ক্লিক করতে হবে।

আরও পড়ুন: ঝিনাইদহে কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা

  • নিচের ছবির মত করে ঘরগুলো পুরণ করে নিচের দেখানো স্থানে ক্লিক করুন।
  • নিচের ছবির মত করে ঘরগুলোতে মোবাইল এবং ঠিকানা দিয়ে নিচের দেখানো স্থানে “সংরক্ষণ করুন” বাটনে ক্লিক করুন।
  • এরপর নিচের ছবিতে দেখানো ঘরে আপনার মোবাইলে প্রদানকৃত ওটিপি নাম্বার দিয়ে “নিবন্ধন সম্পন্ন করুন” বাটনে ক্লিক করলে আপনার নিবন্ধন সম্পন্ন হয়ে যাবে।

আমাদের ফেজবুক পেজ: এখানে দেখুন 

Share now