বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩

বরগুনা থেকে প্রায় ২’শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ একটি মাছ ধরার ট্রলার সাগরে ডুবে যায়। টলারটি ডুবে যাওয়ায় ৪ ঘন্টা পরে ২১ জন জেলেকে উদ্ধার হয় এবং ট্রলার ও বাকী ৩ জেলের নিখোঁজ।

১৮ই জুন শুক্রবার সকাল ১০টা ৩০মিনিটের দিকে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় এবং এ দুর্ঘটনা সৃষ্টি হয়। পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড সদস্যরা সন্ধ্যায় দুর্ঘটনা নিখোঁজ ২৪ জনের মধ্যে ২১ জনকে উদ্ধার করে পাথরঘাটা নিয়ে আসে।

আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি

এ বিষয়ে বরগুনা জেলার মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা বলেন, পাথরঘাটা থেকে ২’শ কি.মি. দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামের একটি ট্রলারে করে জেলেরা মাছ ধরতে গিয়েছিল এমন সময় হঠাৎ প্রচন্ড ঝড় শুরু হয়, ঝড়ের তোড়ে টলার ডুবে যায়। টলারটি ডুবে যাওয়ায় ৪ ঘন্টা পরে ২১ জনকে ভাসমান অবস্থায় পার্শ্ববর্তী আরেকটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করলেও সন্ধ্যায় এদের মধ্যে তিন জেলেসহ ট্রলারের খোজঁ পাওয়া যায়নি। বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩

আরও পড়ুন: ঝিনাইদহের পৌর এলাকায় কোভিড-১৯ রোধে বিধি নিষেধ

এদিকে ডুবে যাওয়া ট্রলার ও নিখোজ জেলেদের উদ্ধারের জন্য পাথরঘাটা কোস্টগার্ড বঙ্গোপসাগরে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন।

আজ সন্ধার দিকে কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, আমরা ট্রলার ও জেলে ডুবে যাওয়ার সংবাদ পাওয়া মাত্রই তাদের উদ্ধারের জন্য সাগরের যায়। দীর্ঘ সময় অভিযান চালানোর পর ২১ জন জেলেকে উদ্ধার করতে সক্ষম হই। এছাড়া টলারসহ বাকী ৩ জনকে উদ্ধারের কাজ চলছে। সন্ধ্যায় উদ্ধারকৃতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানো হয়। বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩

ফেজবুক পেজ: এখানে দেখুন 

Share now