শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি

করোনা সংক্রমণ বিদ্যমান থাকায় দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারও আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ১২ই জুন শনিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর

সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমানে দেশের নানা অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং দেশের কিছু কিছু অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং করোনাভাইরাস সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে আবারও দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসার চলমান ছুটি বৃদ্ধি করে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

গত ২৪ মে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, করোনা পরিস্থিতির উন্নতি হলে ১৩ জুন দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। কিন্তু হঠাৎ করে করোনা সংক্রমণ বাড়তে থাকায় পুনরায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হয়েছে। এর ফলে প্রায় ১৫ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান একটানা বন্ধ রয়েছে।

আরও পড়ুন: ঝিনাইদহের কোটচাঁদপুর পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু

প্রসঙ্গত, গত ৮ মার্চ ২০২০ইং তারিখে বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

ফেজবুক পেজ: এখানে দেখুন শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি

Share now